1. admin@dailyprotidinervor.com : Dailyprotidinervorofficial :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
নোটিশঃ
আপনার বিজ্ঞাপন প্রচারের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন
সর্বশেষঃ
গাজায় যুদ্ধবিরতি নিয়ে ‘গেম খেলছেন’ নেতানিয়াহু: হামাস মুখপাত্র ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ইইডির প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মনোনয়নের প্রার্থী সংখ্যাই প্রমাণ করে নারী জাগরণ ঘটেছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব মুসলিমদের হেদায়েত কামনায় শেষ হলো আখেরি মোনাজাত সাংবিধানিক ধারা মেনেই নির্বাচনে যাব : রওশন এরশাদ অর্থ পাচারের অভিযোগ জনস্বাস্থ্যের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতি অনিময় ! বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রভাব পড়েনি গণপূর্ত অধিদপ্তরে : অবৈধভাবে দায়িত্ব পালন করা প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির অভিযোগ ওয়াসার এমডি’র চেয়ারে এবার কানাডার বেগম পাড়ার বাসিন্দা! সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের প্রেতাত্মা আগষ্টিনের পাসপোর্ট ব্লকেড সহ গ্রেপ্তারের দাবি আসাদুজ্জামান খান কামালের অবৈধ টাকা আগষ্টিনের সুইচ ব্যাংকে!  দি মেট্রোপলিটন খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি বাংলাদেশের সুইচ ব্যাংক রাজউক কর্মচারী মাহাবুবের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি অনিয়ম তদন্তে দুদকে অভিযোগ শেষ হলো জাতীয় ফলমেলা ২০২৪ মানিকনগরে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান-জরিমানা কেরানীগঞ্জে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের নতুন রেকর্ড

  • আপডেট সময় সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১১৩ বার দেখা হয়েছে

ক্রীড়া ডেস্ক :

টস হেরে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। টসের সময় অধিনায়ক তামিম ইকবাল বলেছিলেন, ‘প্রথম ১৫ ওভার আমাদের দেখেশুনে খেলতে হবে। তারপর রান তুলতে হবে।’ অধিনায়কের এই কথাটা রেখেছে দলের ক্রিকেটাররা। আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সংগ্রহ ৩৪৯ রান। এটা বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ। আগের রেকর্ড ছিল ৩৩৮ রান। আগের ম্যাচেই আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা মোটেও ভালো ছিল না। পাওয়ার প্লেতে মাত্র ৪২ রান তোলে। তামিম ইকবাল ২৩ রানে রান আউটের শিকার হয়ে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ৯৬ বলে ১০১ রানের জুটি গড়েন লিটন দাস। এই জুটিতে মূলত ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। লিটন দাস ৭১ বলে ৭০ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এই ম্যাচে ওয়ানডেতে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেন লিটন দাস।

ছন্দে থাকা নাজমুল হোসেন শান্তর ব্যাটেও আসে হাফ সেঞ্চুরি। তার ব্যাটে আসে ৭৩ রান। পেসার গ্রাহাম হিউমের বলে উইকেটের পেছনে লরকান টাকারের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

তার আগে সাকিব আল হাসান ফেরেন ব্যক্তিগত ১৭ রানে। সাকিবের বিদায়ের পর তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে বড় জুটি গড়তে পারেননি শান্ত। তিনি না পারলেও মুশফিক পেরেছেন। তরুণ তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে মুশফিক গড়েন ১২৮ রানের জুটি। মূলত এই জুটিই বাংলাদেশকে ওয়ানডেতে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়ার ভিত এনে দেয়। তাওহিদ হৃদয় ৪৯ রানে ফিরলে ভাঙে এই জুটি। ইনিংসের শেষ পর্যন্ত টিকে থেকে ১০০ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর