1. admin@dailyprotidinervor.com : Dailyprotidinervorofficial :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
নোটিশঃ
আপনার বিজ্ঞাপন প্রচারের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন
সর্বশেষঃ
গাজায় যুদ্ধবিরতি নিয়ে ‘গেম খেলছেন’ নেতানিয়াহু: হামাস মুখপাত্র ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ইইডির প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মনোনয়নের প্রার্থী সংখ্যাই প্রমাণ করে নারী জাগরণ ঘটেছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব মুসলিমদের হেদায়েত কামনায় শেষ হলো আখেরি মোনাজাত সাংবিধানিক ধারা মেনেই নির্বাচনে যাব : রওশন এরশাদ শেষ হলো জাতীয় ফলমেলা ২০২৪ মানিকনগরে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান-জরিমানা কেরানীগঞ্জে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান দক্ষিণখানে নকশাবহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান মহাখালী ও জোয়ারসাহারায় নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান ঢাকাকে বাসযোগ্য করতে রাজউকের নানা উদ্যোগ ঝড়-বৃষ্টি উপেক্ষা করে রাজউকের উচ্ছেদ অভিযান অব্যাহত শতভাগ অগ্নি নিরাপদ নিশ্চিত না হলে ভবন ব্যবহার করা যাবে না: রাজউক বাংলাদেশে আরও রোহিঙ্গা প্রবেশের শঙ্কা

শিশু দিবসে মেট্রোরেলে আনন্দে মাতলো ৫০ পথশিশু

  • আপডেট সময় রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৩ বার দেখা হয়েছে

জাতীয় শিশু দিবসে মেট্রোরেলে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠলো পথশিশুরা। লাল টি-শার্ট ও নীল টুপি পরে রাজধানীর মতিঝিলের মেট্রো স্টেশন থেকে উত্তরা স্টেশন পর্যন্ত ভ্রমণ করেছে তারা। এ সময় বঙ্গবন্ধুর জন্মদিনের স্লোগানের মধ্য দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিশুরা।
রোববার (১৭ মার্চ) বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ৫০ জন পথশিশুকে নিয়ে মেট্রোরেল ভ্রমণ করা হয়।
পথশিশুদের নিয়ে কাজ করা সংগঠন কথা কলা কেন্দ্রের ৩০ জন শিশু ও শহরের অন্যান্য ২০ জন পথশিশুসহ মোট ৫০ জন শিশু এই আনন্দ ভ্রমণে অংশ নেয়।
শিশু দিবসে মেট্রোরেলে আনন্দে মাতলো ৫০ পথশিশু
এসময় মান্ডা এলাকার সাত বছর বয়সী সুবিধাবঞ্চিত শিশু নিলয় জানায়, আগে কখনো ট্রেনে উঠিনি। আজ ট্রেনে উঠে খুব আনন্দ হচ্ছে।
আরেক সুবিধাবঞ্চিত শিশু সামিয়া বলে, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই আমরা এক মহল্লার তিন বান্ধবী এখানে এসেছি। মেট্রোরেল নিচ থেকে দেখেছি কিন্ত কখনো ওঠা হয়নি।
কথা কলা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ইভান আহমেদ কথা জাগো নিউজকে বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা যে এই একদিন আনন্দ কাটাতে পারে তাই তাদের নিয়ে এসেছি। এই শিশুরা কখনো মেট্রোরেলে ওঠেনি। এইদিনে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানবে। তাদের অধিকার নিয়ে সচেতন হবে।
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের (কানেক্টিভিটি শাখা) উপসচিব আবু নাছের গণমাধ্যমকে বলেন, গতবারের ন্যায় এবারও আমরা শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মেট্রোরেলে ভ্রমণের আয়োজন করেছি। সে হিসেবে এবার ৫০ জনের বেশি সুবিধাবঞ্চিত শিশুকে মেট্রোরেলে ভ্রমণ করানো হয়েছে। শিশুদের এখন বাসে করে মতিঝিল নেওয়া হবে সেখানে তাদের খাবার বিতরণ করা হবে।
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিভাগের সচিব এবিএম আমিনুল্লাহ নূরী, মেট্রোরেলের এমডি এম এন সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর