1. admin@dailyprotidinervor.com : Dailyprotidinervorofficial :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
নোটিশঃ
আপনার বিজ্ঞাপন প্রচারের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন
সর্বশেষঃ
গাজায় যুদ্ধবিরতি নিয়ে ‘গেম খেলছেন’ নেতানিয়াহু: হামাস মুখপাত্র ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ইইডির প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মনোনয়নের প্রার্থী সংখ্যাই প্রমাণ করে নারী জাগরণ ঘটেছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব মুসলিমদের হেদায়েত কামনায় শেষ হলো আখেরি মোনাজাত সাংবিধানিক ধারা মেনেই নির্বাচনে যাব : রওশন এরশাদ শেষ হলো জাতীয় ফলমেলা ২০২৪ মানিকনগরে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান-জরিমানা কেরানীগঞ্জে নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান দক্ষিণখানে নকশাবহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান মহাখালী ও জোয়ারসাহারায় নকশাবহির্ভূত ভবনে রাজউকের উচ্ছেদ অভিযান উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান ঢাকাকে বাসযোগ্য করতে রাজউকের নানা উদ্যোগ ঝড়-বৃষ্টি উপেক্ষা করে রাজউকের উচ্ছেদ অভিযান অব্যাহত শতভাগ অগ্নি নিরাপদ নিশ্চিত না হলে ভবন ব্যবহার করা যাবে না: রাজউক বাংলাদেশে আরও রোহিঙ্গা প্রবেশের শঙ্কা

আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞার জন্য সরকার দায়ী: মির্জা ফখরুল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৯ বার দেখা হয়েছে

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জন্য সরকার দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘কত বড় লজ্জার কথা। সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। যেটা আমাদের জাতির জন্য অত্যন্ত লজ্জার। এজন্য দায়ী সম্পূর্ণভাবে সরকার। সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করার চেষ্টা করার কারণেই আজকে এ ঘটনা ঘটেছে।
বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এরআগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের (বীরউত্তম) মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে যৌথসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব। ১ ঘণ্টাব্যাপী এ সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক, সদস্য সচিব এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, আহ্বায়ক, সাধারণ সম্পাদক, সদস্য সচিবরা উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, ‘বাইরে মিডিয়াগুলো থেকে অনেকবার আজিজের কথা বলা হয়েছিল। কিন্তু সরকার সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেনি। শুধু তাই নয়, এখনো তারা যেটা বলছেন, রাজনৈতিক কথাবার্তা। সেনাবাহিনী হচ্ছে আমাদের সবচেয়ে ভরসার একটা প্রতিষ্ঠান। সেই সেনাবাহিনীকে যদি সরকারের কারণে হেয়প্রতিপন্ন করা হয়, সেটা কখনোই এ দেশের মানুষ মেনে নেবে না।’
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, র‌্যাবের যেসব কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আসলো, তা থেকে তো তারা (সরকার) কোনো শিক্ষা নিলেন না। তাদের মধ্যে একজন আইজিপিও হলেন। তারা তাদের ক্ষমতা থাকার লক্ষ্যকে চূড়ান্ত করার জন্য এ বাহিনীগুলোকে ব্যবহার করছে।
উপজেলা নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এই নির্বাচন নিয়ে কোথাও প্রতিক্রিয়া দেখছি না এবং কেউ লক্ষও করছে না নির্বাচন হচ্ছে। কোথাও আলোচনা এবং কথাবার্তা নেই। নির্বাচন ব্যবস্থার ওপরেই মানুষের আস্থা চলে গেছে। এই সরকার এটা করেছে। সফলভাবে করেছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ-সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশ ভারতে উদ্ধার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের সাধারণ নাগরিক নয়-তাদের (বাংলাদেশ সরকার) তথাকথিত সংসদ-সদস্য বিদেশে গিয়ে নিখোঁজ হয়ে গেলেন। তার কোনো খবর তারা (বাংলাদেশ সরকার) দিতে পারল না। না পারল বাংলাদেশ সরকার, না পারল তাদের বন্ধু রাষ্ট্র ভারত। আমরা কী মনে করব? এটার একমাত্র লক্ষ্য হচ্ছে দুর্নীতি করা। টাকার পাহাড় তৈরি করা, বিদেশে পাঠানো। এটার কোনো ঘটনা কিনা তা আমরা জানি না।
বিএনপির মহাসচিব বলেন, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে গোলাম মাওলা রনির গাড়িতে হামলা হয়েছে। কেন? কারণ একটাই, গোলাম মাওলা রনি তার বিভিন্ন বক্তব্যের মধ্যে দিয়ে সরকারের সমালোচনা করেন। অর্থাৎ সমালোচনা করা যাবে না। এ কারণে তাকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে।
মির্জা ফখরুল বলেন, আজকের শাসকগোষ্ঠী জিয়াউর রহমানের নামটা মুছে ফেলতে চায়। ইতিহাস থেকে মুছে ফেলতে চায়। তাকে খলনায়কে পরিণত করার জন্য তারা সেই কাজ শুরু করেছে। প্রাথমিক স্কুল থেকে শুরু করে সব জায়গায় সম্পূর্ণভাবে ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। কয়েকদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জিয়াউর রহমান না কী বাকশালে যোগ দিয়েছিলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ তার (জিয়াউর রহমান) ওই সময়ের সহকর্মী ছিলেন। তিনি আমাকে বলেছেন-এটা সম্পূর্ণ একটা মিথ্যা কথা। জিয়াউর রহমান সাহেব কখনোই বাকশালের ফরম পূরণ করেননি। এভাবে মিথ্যা কথা বলে বলে তারা জিয়াউর রহমান সাহেবকে একটা বিভিন্নভাবে পরিচিত করতে চান।
এদিকে বুদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে বুধবার বিকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বৌদ্ধধর্মাবলীদের সঙ্গে ভার্চুয়ালি শুভেচ্ছা বিনিয়ম করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় উপস্থিত ছিলেন-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, বিএনপি নেতা আব্দুস সালাম, অধ্যাপক ডক্টর সুকোমল বড়ুয়া, বিজন কান্তি সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন, দীপেন দেওয়ান, জন গোমেজ, অমলেন্দু অপু, দেবাশীষ রায় মধু, প্রার্থ প্রতিম অপু, ডক্টর দিলীপ বড়ুয়া, প্রধান চন্দ্র চাকমা, অনিমেষ চাকমা, স্যচিংপ্রো জেরী, মৈত্রী চাকমা, সুশীল বড়ুয়া, উদয় কুসুম বড়ুয়া প্রমুখ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর